Header Ads

সরাসরি অলিম্পিকে খেলবেন বাংলাদেশের রোমান Top News






তিনি বাংলাদেশের সেরা আর্চার। হল্যান্ডে হুন্দাই বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে বড় চমক দেখিয়েছেন রোমান সানা। কোরীয় প্রতিপক্ষকে হারিয়ে সেমিতে উঠেছেন। এই সাফল্য তাঁর ক্যারিয়ারে বিরাট এক সম্মান এনে দিচ্ছে। ২০২০ টোকিও অলিম্পিকে সরাসরি খেলতে পারবেন তিনি।
হল্যান্ডে হুন্দাই বিশ্ব আর্চারি চ্যাম্পিয়নশিপে বড়সড় চমক দেখালেন বাংলাদেশের সেরা আর্চার রোমান সানা। গতকাল ছেলেদের ব্যক্তিগত রিকার্ভে দক্ষিণ কোরিয়ার কিম উজিনকে ৬-৪ পয়েন্টে হারিয়ে সেমিফাইনালে উঠেছেন রোমান। সেমিফাইনালে ওঠা মানে আগামী বছর জুনে টোকিও অলিম্পিকে সরাসরি খেলার কোটা প্লেস পাওয়া। রোমানের এই অর্জন বাংলাদেশের গোটা ক্রীড়াঙ্গনের জন্যই দারুণ সুখবর। বাংলাদেশের কোনো আর্চার এই প্রথম সরাসরি অলিম্পিকে যাবেন নিজের যোগ্যতায়।
গত রাতে হল্যান্ড থেকে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ আর্চারি দলের সহকারী কোচ জিয়াউর রহমান, ‘হ্যাঁ, ইতিহাস গড়ে এই প্রথম রোমান অলিম্পিকে সরাসরি খেলার যোগ্যতা পেল।’ বাংলাদেশের জার্মান কোচ মার্টিন ফ্রেডরিখ বলেছেন, ‘এটি বাংলাদেশের আর্চারির জন্য অসাধারণ এক অর্জন। কিছুদিন ধরে বলে আসছিলাম, আমরা টোকিও অলিম্পিকের জন্য কোটা প্লেস অর্জন করতে চাই। সেটা আমরা পেরেছি, যা খুবই আনন্দের এবং গর্বেরও।’
এর আগে ২০১৬ রিও অলিম্পিকে সরাসরি খেলার ছাড়পত্র পান গলফার সিদ্দিকুর রহমান। ২০১২ লন্ডন অলিম্পিকে ওয়াইন্ড কার্ড নিয়ে খেলেছিলেন আর্চার ইমদাদুল হক মিলন। কোটা প্লেস পেয়ে খেলেছিলেন ২০১০ সালের যুব অলিম্পিকেও।

No comments

Powered by Blogger.